তুমি চলে যাবে। কবি:- সুব্রত ভট্টাচার্য( ঋক তান)

 তুমি চলে যাবে

কিন্তু নিয়ে যেও আমার সকালের অশ্রু আর রাতের নির্ঘুমতা তোমাকে ভালোবেসে আনন্দে বেঁচে থাকবো বলে শুধু সময়ের স্বপ্ন গুলো দেখেছি , তোমাকে পাবো বলে। কিন্তু তুমি চলে যাবে! আমার কিছু প্রশ্ন ছিলো আর তার উত্তর না দিয়ে, অনেক কথা অসমাপ্ত রেখে তুমি চলে যাবে। আমার স্মৃতির ছবি গুলি এখনো তাজা এখনো ঘুমের মধ্যে অনেক ছবি উঠে আসে আবেকি ও ভালবাসার হিরন্ময় আলোর ছবিগুলো। তোমার কণ্ঠস্বর! আজ কেনো বেসুর গান বাজে। একটু পরে সব বাতি নিভে যাবে সূর্যাস্তের সাথে নীল বেদনার জল , অনিকেত প্রান্তর শূন্যতার ছোঁয়া। দুমড়ানো স্বপ্নের বিসর্জন বিলুপ্ত হয় নদী খাতে তুমি চলে যাবে পাড়ের অপেক্ষায় জাহাজটা ভেঁপু বাজাবে এখুনি বাতাসে বহে আসা ভালবাসার উষ্ণ বাণী টুকু একটু পরে হারিয়ে যাবে। তোমার শেষ চুম্বনের নীরবতার মাঝে আমি চিন্তা করেছি একটা আকাঙ্খা, তখনো আমার সবকিছু ছাপিয়ে এনেছিলো অন্দর মহলে হলুদ পাতার ঘ্রাণ। এখনো তারা আমাকে তোমার বলে ভাবে এখনো তারা ভাবছে ;আমি কতক্ষন তোমার জন্য অপেক্ষা করবো তোমার যাওয়ার পথ চেয়ে ! তারা ভাবে আবহমান চুপিসারে। তুমি চলে যাবে আজ আমি সব আকাঙ্খা,বেদনা, স্বপ্ন গুলো নিয়ে মিলিত হবো আমার চার পাশে যে গুলো বোনা আছে আজ সেই অতলান্ত আকাশের অপার অস্তিত্ব হীনতায় উৎসমুখে আবার ফিরে যাবো। তুমি চলে যাবে -- জাহাজের ভেঁপু বাঁশিটা সময়ের কথা বলে বেজে ওঠে। তুমি চলে যাবে! তুমি আর আমার মধ্যে নেই

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ